Saturday, February 28, 2015

ভালোবাসার জয়



- হাসান ইমতি
 
হৃদয়ের অনন্ত হতে ভাসিয়ে দিলাম একফালি কোমল উষ্ণতা,
সব বিভেদ ভুলে বাড়ালাম শর্তহীন ভালোবাসার অবারিত হাত,
হাসি মুখের নরম বিকশিত জমিন ছুয়ে গেল হৃদয় গহীন,
লোহিত রক্ত কনিকা আপ্লূত হল বাধহীন হৃদয়াবেগের প্লাবনে,
শোণিতের রক্তিম প্রবাহে একাকার হয়ে মিশে গেল জাতিভেদ,
শুন্য হৃদয় যত ভরে দিলাম  ভালোবাসার উষ্ণতম অবগাহনে ...
অন্তহীন পিয়াসী হৃদয় কানায় কানায় ভরে গেল বহুগুনে
ফিরে পাওয়া ভালোবাসার স্বতঃস্ফূর্ত মানবিক প্রতিদানে,
কিছু নাম গ্রন্থিহীন অবিচ্ছেদ্য বন্ধনের মায়ায় জড়ালাম হৃদয় ...
সব অপূর্ণতার শুন্যতা পূর্ণ করে নিলাম মানবিক সংগমে,
সসীম আমি মানুষের অকাতর ভালোবাসার জ্যামিতিক
বিচ্ছুরণে খুঁজে পেলাম অসীম জীবনের বহু বাঞ্ছিত ছায়াপথ,
দীঘল জনারণ্যে আমি খুঁজে পেলাম আমার একান্ত প্রিয়জন,
মানুষের কাছে আমি হেরেও জিতে গেলাম ভালোবাসার বিজয়ে,
শূন্যতার হাহাকার আজন্ম নির্বাসিত হল প্রাপ্তির কালগর্ভে,  
মানুষের ভালোবাসায় অবশেষে আমি ফিরলাম দিগ্বিজয়ী হয়ে,
যে ভালোবাসতে জানে সে কখনো হেরে যেতে পারে না,
যে ভালবাসতে জানে সে কখনো খালি হাতে ফেরে না,
যে ভালোবাসতে জানে তার অমৃত আত্মার কোন ক্ষয় নেই,
যে ভালো বাসতে জানে সে বাঁচে মানুষের ভালোবাসায়

No comments:

Post a Comment

Thank You!